অভুক্ত মা‌কে তালাবদ্ধ রেখে পালালেন স্ত্রীসহ

ডেস্ক রিপোর্ট • জমি নিয়ে দুই সন্তানের মধ্যে দ্বন্দ্বের জেরে সারাদিন ধরে বৃদ্ধা মাকে অভুক্ত অবস্থায় ঘরে তালাবদ্ধ রাখার অভিযোগ উঠেছে। শনিবার নাটোরের বাগাতিপাড়ার দক্ষিণ মুরাদপুর গ্রামে এ ঘটনা ঘটে।
খবর পেয়ে পুলিশ ওই বৃদ্ধাকে উদ্ধার করে এবং খাবারের ব্যবস্থা করে। ভুক্তভোগী বৃদ্ধা হাজেরা বেওয়া ওই গ্রামের বিশারদের স্ত্রী।

বাগাতিপাড়া মডেল থানার এসআই শহিদ জানান, স্বামীর মৃত্যুর পর হৃদরোগে আক্রান্ত হন হাজেরা বেওয়া। এরপর থেকে তিনি অসুস্থ। চার ছেলের মধ্যে ছোট ছেলে আক্তারুজ্জামানের বাড়িতে থাকেন তিনি। চারজনের মধ্যে একজন প্রতিবন্ধী। অন্য তিনজন মায়ের ভরণ-পোষণের দায়িত্ব নিয়েছেন।

শনিবার সকালে জমি জমা নিয়ে ভাইদের সঙ্গে আক্তারুজ্জামানের দ্বন্দ্ব হয়। এ ঘটনায় অন্য ভাইয়েরা তাকে মারধর করতে পারেন এমন আতঙ্কে মাকে ঘরে তালাবদ্ধ রেখে স্ত্রীকে নিয়ে পালিয়ে যান আক্তারুজ্জামান। দুপুর গড়িয়ে গেলেও খাবার না পেয়ে ক্ষুধায় কাতরাচ্ছিলেন হাজেরাপ্রতিবেশীরা বিষয়টি লক্ষ্য করে ইউএনও প্রিয়াংকা দেবী পালকে জানায়। তিনি সেখানে পুলিশ পাঠান। পরে পুুলিশ গিয়ে তালা খুলে বৃদ্ধা হাজেরাকে উদ্ধার করে। পরে তার খাবারের ব্যবস্থা করে দেয় পুলিশ।

তবে এ ঘটনা স্বীকার করে বৃদ্ধার বড় ছেলে বাচ্চু মিয়া টুলু জানান, জমি নিয়ে আব্দুল মজিদের সঙ্গে আক্তারুজ্জামানের দ্বন্দ্ব হয়েছে। তবে তার সঙ্গে কোনো দ্বন্দ্ব নেই। বরং ছোট ভাইয়ের বাড়িতে তার মা থাকলেও তার কাছেই খাওয়া-দাওয়া করেন.

এ ব্যাপারে ইউএনও প্রিয়াংকা দেবী পাল বলেন, বৃদ্ধা মাকে উদ্ধার করে তার অন্য ছেলেদের জিম্মায় দেয়া হয়েছে। তারা পরবর্তীতে এমন কাজ না করার প্রতিশ্রুতি দিয়েছেন। তবে বিষয়টি উপজেলা প্রশাসন তদারকি করবে।